• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

ঘুমধুমে আবু ছিদ্দিকের নেতৃত্বে চলছে পাহাড় কাটাঁ

কক্সবাজারবানী’র সাথে থাকুন
আপডেট : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

ঘুমধুমের ফকির পাড়ায় কবির আহাম্মদের পুত্র আবু ছিদ্দিকে’র নেতৃত্বে চলছে পাহাড় কর্তন

মোঃ শহিদ,

নাইক্ষ‌্যংছড়ি উপজেলার সীমান্ত ইউনিয়ন ঘুমধুমে নির্বিচারে চলছে পাহাড় খেকোদের তান্ডব। মানছে না সরকারী আইন প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অভিনব কায়দায় চলছে পাহাড় কর্তন।

বৃহস্পতিবার (২৪ আগষ্ট) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন রেজা পাহাড় কাটা ও অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ইউপি সদস্য আবুল কালামকে ১বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করার পরও বাকীরা বেপরোয়া।

জানাগেছে, ফকির পাড়ার কবির আহমদ’র ছেলে আবু ছিদ্দিক (৪২)কে পাহাড় কাটার দায়ে পূর্বেও উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক অর্থদণ্ডে দন্ডিত করেছিলাম।এবং পাহাড় কাটার বিষয়ে তাকে নিষেধাজ্ঞা করেছিলেন।কিন্তু কে শুনে কার কথা। চালিয়ে যাচ্ছে পাহাড় কর্তনের কাজ।

এদিকে ঘুমধুম ইউনিয়নের সর্বত্র অবৈধভাবে পাহাড় কাটা ও বালি উত্তোলনের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান অব্যাহত রাখতে উপজেলা প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন স্থানীয় পরিবেশ বান্ধব সচেতন মহল।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, এটা অন‌্যায়, অপরিকল্পিতভাবে কেউ পাহাড় কাটলে, পরিবেশ ধংশ করে বালি উত্তোলন করলে আইনানুগ ব‌্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমেন শর্মা বলেন, পাহাড় কাটা ও বালি উত্তোলনের মত জঘন্য অপরাধের সাথে যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে অতিদ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। পাহাড় কাটা ও বালু উত্তোলনের মত অপরাধে জড়িত ব্যক্তি সে যত বড় নেতা বা প্রভাবশালী হউক তার বিরুদ্ধে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা বলেও জানান এ কর্মকর্তা।


আরো বিভন্ন নিউজ দেখুন