• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

পেকুয়ায় ঝুঁকিপূর্ণ বেড়িবাধঃআতংকে ২০ হাজার মানুষ

কক্সবাজারবানী’র সাথে থাকুন
আপডেট : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

পেকুয়ায় ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ: আতংকে ২০ হাজার মানুষ

মোঃ নাজিম উদ্দিন (কুতুবী) পেকুয়া প্রতিনিধি,

পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের রুপালী বাজার, টেকপাড়া, করিমদাদ মিয়ার ঘাটসহ ৩ টি পয়েন্টে বেড়িবাঁধ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। প্রবল বৃষ্টি ও নদীর জোয়ারের পানির ধাক্কায় যে কোন মুহুর্তে ভেঙ্গে গিয়ে পুরো উজানটিয়া প্লাবিত হওয়ার আশংকা দেখা দিয়েছে। এ দিকে জোয়ারের ধাক্কায় দিনের পর দিন বেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ায় উজানটিয়া ইউনিয়নের প্রায় ২০ হাজার মানুষ আতংকে রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ শরীফ জানান, গত ১০ বছর আগে উজানটিয়ার রুপালী বাজার বেড়িবাঁধে একটি রিং বাঁধ তৈরী করা হয়েছিল। এ পর্যন্ত আর কোন সংষ্কার কাজ হয়নি। গত কয়েক বছর আগে ওই বেড়িবাঁধ ভেঙ্গে গিয়ে ব্যাপক এলাকা প্লাবিত হয়েছিল। পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ একটি রিংবাঁধ দেয়ার পর এখনো কোন উল্লেখযোগ্য মেরামত কাজ হয়নি।

উজানটিয়ার মালেক পাড়ার বাসিন্দা এডভোকেট মীর মোশারফ হোসেন টিটু জানান, রুপালী বাজার এলাকায় প্রায় ৪শ মিটার বেড়িবাঁধ খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। আমরা আতংকে দিন পার করছি। এ বিষয়ে প্রতিকার চেয়ে আমি পানি উন্নয়ন বোর্ড (পাউবো) বরাবর আবেদন করেছি। ওই বেড়িবাঁধ সংষ্কারের জন্য জরুরী ভিত্তিতে বরাদ্ধ চাওয়া হয়েছে। অপরদিকে টেকপাড়া বেড়িবাঁধও ফাটল ধরেছে। ওই এলাকায় ৪শ মিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।

উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম, তোফাজ্জল করিম জানান, রুপালী বাজার, টেকপাড়া, করিমদাদ মিয়ার ঘাট এলাকায় বেড়িবাঁধ ঝুঁকিপূূর্ণ হয়ে পড়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পরিদর্শন করেছেন।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর নির্বাহী প্রকৌশলী অরুপ চক্রবর্তী জানান, এ বিষয়ে আমরা অবগত আছি। জরুরী ভিত্তিতে বরাদ্দ পাওয়ার জন্য একটি প্রকল্প ঢাকায় পাঠানো হয়েছে। বরাদ্ধ পাওয়া গেলে কাজ শুরু করা হবে।


আরো বিভন্ন নিউজ দেখুন