• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

রিপোর্টের এ্যাকশান,সেই পাহাড়খেকো কালাম মেম্বারের ১ বছরের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

কক্সবাজারবাণীতে প্রকাশিত সংবাদের জের ধরে ঘুমধুমের সেই পাহাড়খেকো কালাম মেম্বারের ১ বছর কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক:-

সরকারী নির্দেশ অমান্য করে পাহাড় কাটার অপরাধে ঘুমধুমের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম মেম্বারের ১’বছর কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২৪ আগষ্ট) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ০৭ নম্বর ওয়ার্ডের আজুখাইয়া ফকিরপাড়া এলাকায় ইটভাটা সংলগ্ন স্থানে পাহাড় ও টিলা কর্তন ও মোচনের দায়ে এ আদেশ দেন বিজ্ঞ আদালত।

কারাদন্ডাদেশ পাওয়া ব্যক্তি হলেন,আবুল কালাম চৌধুরী (৪০), পিতা: মৃত ইমাম উদ্দিন -কে এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা কর্তৃক বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ -এর ধারা ৬ (খ) অনুযায়ী ০১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এসময় পাহাড় ও টিলা কর্তন বা মোচন এবং অবৈধভাবে বালু উত্তোলনসহ এ সংশ্লিষ্ট কার্যক্রম থেকে নিবৃত্ত থাকার জন্য উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান ব্যক্ত করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বিজ্ঞ বিচারক এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা।
উল্লেখ্য ২৪ আগষ্ট দৈনিক কক্সবাজারবাণীতে ঘুমধুমে বালু উত্তোলন ও চলছে পাহাড় কাটার হিড়িক শিরোনামে একটি প্রকাশিত সংবাদের সুত্র ধরে উর্ধতন কতৃপক্ষের নির্দেশে প্রশাসন এই অভিযান পরিচালনা করেন।


আরো বিভন্ন নিউজ দেখুন