• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

প্রাথমিক শিক্ষার্থীদের জন্য বিশাল সুখবর দিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।

অনলাইন ডেস্ক
আপডেট : রবিবার, ২০ আগস্ট, ২০২৩

নতুন আঙ্গিকে দেশের ১৫০ উপজেলায় দ্রুততম সময়ের মধ্যে স্কুল ফিডিং কর্মসূচি চালু হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।

শনিবার (১৯ আগস্ট) সকালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত ‘ন্যাশনাল স্টুডেন্ট অ্যাসেসমেন্ট-২০২২’ এ প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব, এর মাধ্যমে প্রাথমিক শিক্ষাক্ষেত্রে এক নতুন দিগন্তের উন্মোচন হবে, যা একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ভিত রচনা করবে।

তিনি বলেন বলেন, এবারে শিশুদের পুষ্টিসমৃদ্ধ বিস্কুটের পাশাপাশি ভিন্ন রকমের খাবারও পরিবেশন করা হবে, যা হবে তাদের কাছে আকর্ষণীয়। এসব খাবার শিশুদের চাহিদা পূরণ ও শরীর গঠনে বিশেষ ভূমিকা রাখবে।

সচিব আরও বলেন, স্কুল ফিডিং কর্মসূচি চালুর মাধ্যমে প্রাথমিক শিক্ষায় ঝরে পড়া রোধ হবে, স্কুলে এনরোলমেন্ট বৃদ্ধি পাবে। যা মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে সরকারের অঙ্গীকারের প্রতিফলন ঘটাবে।

 


আরো বিভন্ন নিউজ দেখুন