• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

যুগান্তর পত্রিকার সম্পাদক ও কক্সবাজার প্রতিনিধির বিরুদ্ধে মিথ্যা মামলার নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি
আপডেট : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি, সাহসী ও অনুসন্ধানী সাংবাদিক জসিম উদ্দিন ও যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলমের বিরুদ্ধে প্রতিহিংসামূলক মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে সংগঠনের সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর বলেন, কক্সবাজারে শত কোটি টাকার জমি দখল তান্ডব চালিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবু। সাংবাদিক জসিম তার দায়িত্বশীল অবস্থান থেকে এ বস্তুনিষ্ঠ সংবাদটি যুগান্তর পত্রিকায় প্রকাশ করেন।

বিষয়টি নিয়ে সরকারি বিভিন্ন সংস্থার দায়িত্বশীল কর্মকর্তারা তদন্ত করে এর সত্যতাও পেয়েছেন।
যুগান্তর তাদের নিজস্ব তদন্ত টিম দ্বারাও সংবাদের সত্যতা নিশ্চিত হয়েছেন।

অথচ কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগ নেতা বাবু জমি দখলের সত্য ঘটনাকে আড়াল করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে পদ পদবী প্রত্যাশী তার অনুগত নেতাকর্মীদের দিয়ে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন। শুধু তাই নয়, অপরাধ করে সাধু সাজার জন্য আজ যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলম ও কক্সবাজার প্রতিনিধি সাহসী ও অনুসন্ধানী সাংবাদিক জসিম উদ্দিনের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানি মামলা করেছেন, যা হাস্যকর এবং বাস্তব ঘটনাকে আড়াল করে মানুষের দৃষ্টি ভিন্নদিকে নেওয়ার অপচেষ্টা মাত্র।

নেতৃবৃন্দ বলেন, অতীতেও অনেক স্বৈরশাসক, প্রভাবশালী ব্যক্তি ও প্রতিষ্টান সাংবাদিকদের কন্ঠ রোধ করার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হামলা করে অতীতেও কেউ সফল হয়নি, ভবিষ্যতেও কেউ সফল হবে না।
নেতৃবৃন্দ বলেন, মামলা দিলে সাংবাদিকদের কলম বন্ধ হয় না বরং অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে লেখার গতি আরও বহুগুণে বৃদ্ধি পায়।
নেতৃবৃন্দ আরও বলেন, বাবুদের মত অপরাধীদের মুখোশ খুলে দিতে অতীতর ন্যায় ভবিষ্যতেও সাংবাদিকরা লেখালেখি অব্যাহত রাখবে।


আরো বিভন্ন নিউজ দেখুন