• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর চিরবিদায়, শোকের ছায়া

মোহাম্মদ ফয়সাল:
আপডেট : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

বিশিষ্ট ইসলামী পন্ডিত, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাসিরে কোরআন ও সাবেক সংসদ সদস্য আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার রাত ৮টা ৪০ মিনিটে তিনি ইন্তেকাল করেন বলে সাংবাদিকদের জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান।
আল্লামা সাঈদীর ছেলে মাসুদ সাঈদীও এ তথ্য নিশ্চিত করেছেন গনমাধ্যমকে।

গত রোববার গাজীপুরের কাশিমপুর কারাগারে আল্লামা সাঈদী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। শারীরিক জটিলতা বিবেচনা করে সাঈদীকে ঢাকায় উন্নত চিকিৎসার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে কারা কর্তৃপক্ষ তাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করে।

২০১০ সালের ২রা জুন রাজধানীর শহীদবাগের নিজ বাসা থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার মামলায় গ্রেপ্তার হন দেলাওয়ার হোসাইন সাঈদী।
এরপর তাকে যুদ্ধাপরাধের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ২৮শে ফেব্রুয়ারি সাঈদীর মৃত্যুদণ্ডের রায় দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। পরে আপিলে তার আমৃত্যু কারাদণ্ড হয়।

এদিকে আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ছে দেশ বিদেশে তার ভক্তদের মাঝে শোকের ছায়া নেমে আসে।আবার কেউ আজরাইল আঃকে ধন্যবাদ জানিয়ে নিজের স্বস্তিবোধ করতে দেখা গেছে।

সাঈদী ভক্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিরুদ্ধে নিজেদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটান।
তাদের কেউ সরকারের বিরুদ্ধে আপত্তিজনক শব্দ ও উচ্চারণ করতে দেখা গেছে।
আবার কেউ আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর তাফসীরুল কোরান মাহফিলের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।
ভক্তরা চোখের জলে নিজেদের প্রিয় আলেমের চিরশান্তির জন্য মালিকের কাছে প্রার্থনা করেন


আরো বিভন্ন নিউজ দেখুন