• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

ওএসডি নয় কক্সবাজারের জেলা জজ ইসমাইলের শেষ ইচ্ছে অনুযায়ী বদলী

ফরিদুল মোস্তফা খান:
আপডেট : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩


কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলকে বদলি করা হয়েছে। বিচারক মোহাম্মদ ইসমাইলের সরকারি চাকুরীর বয়সসীমা পূর্ণ হতে যাওয়ায় তাঁর করা আবেদনের অভিপ্রায় অনুযায়ী তাঁকে কক্সবাজার থেকে বদলি করে তাঁর চাকুরী আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে।

আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুধবার (৯ আগস্ট) তাঁকে এ নিয়োগ দেওয়া হয়।

বিচারক মোহাম্মদ ইসমাইল কক্সবাজারের ১৭তম জেলা ও দায়রা জজ হিসাবে তিন বছর ৬ মাস ৮ দিন দায়িত্ব পালন করেছেন। তিনি ২০২০ সালের ২ ফেব্রুয়ারি দায়িত্ব নিয়ে আগামী ১০ আগস্ট কক্সবাজারে শেষ কর্মদিবস অতিবাহিত করছেন। এর আগে তিনি বান্দরবান জেলার জেলা ও দায়রা জজ পদে দায়িত্ব পালন করেন।

চট্টগ্রামের ভূজপুর উপজেলার সন্তান মোহাম্মদ ইসমাইল চট্টগ্রাম সরকারি কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১০ম ব্যাচে এলএলবি অনার্সসহ এমএলএম সম্পন্ন করেন।

তিনি বিসিএস (জুডিসিয়াল) ১০ম ব্যাচের একজন সদস্য। তিনি আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন বিভাগের সংযুক্ত কর্মকর্তা হিসাবে আগামী ১৪ আগস্ট অবসর উত্তর (পিআরএল) ছুটিতে যাবেন বলে জানা গেছে।

কক্সবাজারে দায়িত্ব পালনকালে মাদক নিয়ে সরাসরি ধৃত হওয়া আসামীদের জামিন দিতে তিনি জামানত প্রথা চালু করেন। ফলে রাষ্ট্রীয় কোষাগারে গত কয়েক বছরে আসামীদের জামিনের জামানত খাতে ১৮ কোটি টাকারও বেশি অর্থ জমা করা হয়েছে। যা অন্যান্য জেলার আদালত সমূহেও অনুসরণ করা হচ্ছে বলে জানা গেছে।


আরো বিভন্ন নিউজ দেখুন