• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
সর্বশেষ খবর
বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার। কুরআনের পথে না চললে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা হবে না : ক্বারী আবুল কাসেম সরকার বড় ভাইকে মারধরের ঘটনায় ২ বছরের সাজাপ্রাপ্ত আনাছের সাজা আপিলেও বহাল টেকনাফে কোরিয়া সার্ভিসে ইয়াবা আটক নিয়ে চলছে তোলপাড় : চলছে তদবির

টেকনাফে কোস্টগার্ডের অভিযান, ৭ লাখ মালিকবিহীন ইয়াবা জব্দ

মো: আশেক উল্লাহ ফারুকী :
আপডেট : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

টেকনাফ কোস্ট গার্ড বাহিনী মেরিন ড্রাইভ সংলগ্ন মিঠাপানির ছড়া সাগর উপকূলে অভিযান পরিচালনা করে ৭ লাখ মালিকবিহীন ইয়াবা জব্দ করেছে।

৯ আগস্ট দিবাগত রাতে এ অভিযান পরিচালনা করা হয়। টেকনাফ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আবদুর রহমান এর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়,পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে ইয়ার একটি বড় চালান মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন মিঠাপানিরছড়া সাগর মৎস্য ঘাটে খালাস হবে এমন গোপন সংবাদ পেয়ে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এইচ এম লুতফুল লাহিল মজিদ এর নেতৃত্বে কোস্ট গার্ডের একটি চৌকস দল বর্ণিত স্থানে অভিনব কৌশলে অবস্থান নেয়।
পরে মিঠাপানিরছড়া বরাবর সাগর উপকূলের মৎস্য ঘাটে একটি ফিশিংবোট ভীড়ে এবং পরে চার জন লোক চারটি বস্তা মাথায় বহন করে উপকূলের দিকে এগিয়ে আসলে অভিযানিক দলের কাছে বিষয়টি সন্দেহ হলে ওদের থামনোর সংকেত দেওয়া হয়।
এসময় তারা বস্তাগুলো ফেলে পার্শ্ববর্তী ঝাউবাগানে দ্রুত পালিয়ে যায়।পরে ঘটনাস্থল থেকে বস্তা ভর্তি সাত লাখ ইয়াবা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।
জব্দকৃত ইয়ার গুলো টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে মাদক আইনে মালিক বিহীন মামলা রুজু করা হয়েছে।
এ ঘটনার একাধিক সূত্র জানায়, স্থানীয় মৎস্যজীবী পরিচয়ী মাদক চোরাকারবারী অতীতে এ ঘাট দিয়ে মাদক পাচার করে আসছিল। লেংগুরবিল সহ সাগর উপকূলে বাঘা বাঘা মাদককারবারীরা মাদক ব্যবসা ও পাচার করে অঢেল সম্পদ ও বিলাসবহুল বাড়ি এবং গাড়ির মালিক বনে যায়। ওদের যোগসাজশে মাদক পাচার ফের চালু হয়েছে। যা নিয়ে এলাকায় তোলপাড় চলছে।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন