• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

সাংবাদিক রফিককে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদ চলছে সারাদেশে

কক্সবাজারবানী
আপডেট : শনিবার, ৯ জানুয়ারি, ২০২১

নাহিদুর রহমান প্রিন্স:
ময়মনসিংহের সিনিয়র সাংবাদিক ও দৈনিক আমাদের কন্ঠের বিশেষ প্রতিনিধি খায়রুল আলম রফিককে অমানবিক নির্যাতনের প্রতিবাদে দেশজুড়ে মানববন্ধন চলছে।

২০১৮ সালের ২৯ নভেম্বর রাত ১০.৩০ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজের সামনে থেকে তুলে নিয়ে মারধরসহ ডিবি কার্যালয়ে হেফাজতে নিয়ে অমানুষিক নির্যাতন,চোখে কালো কাপড় দিয়ে বেদে ছবি তুলেন, বিবস্ত্র করে ভিডিও করেন।

এ ঘটনা সামাজিক যোগাযোগে প্রকাশ হওয়ার প্রতিবাদে ফুঁসে উঠেছে দেশের সাংবাদিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিরা। গণমাধ্যমে এ ঘটনা জানার পর থেকে আজ শনিবার দিনভর দেশের বিভিন্ন স্থানে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে
এ ঘটনার সঙ্গে জড়িত ময়মনসিংহের ডিবির এসআই আকরাম হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে মানববন্ধন ও সমাবেশ অব্যাহত রয়েছে।

বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বনেকের বিবৃতিতে নেতারা বলেন, একজন গণমাধ্যকর্মীর সঙ্গে পুলিশের এমন আচরণ নজিরবিহীন। ময়মনসিংহের ডিবির এসআই আকরাম হোসেনের অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করায় এমন নিপীড়ন চালানো হয়েছে একজন সাংবাদিকের ওপর। নেতারা অবিলম্বে এই জঘন্য নিপীড়নের সঙ্গে যুক্ত পুলিশের এসআই আকরাম হোসেনকে আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

দেশব্যাপী সাংবাদিক সমাজের ওপর অব্যাহত হামলা-মামলা ও হয়রানি-নির্যাতনে গভীর উদ্বেগ প্রকাশ করেছে, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যান ইউনিয়ন বসকোর সভাপতি হাসান আল মামুন ও সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম তপু।

এ বিষয়ে সংগঠনটি বলেছে, ময়মনসিংহে সিনিয়র সাংবাদিক খায়রুল আলম রফিককে ২০১৮ সনে ময়মনসিংহ মেডিকেল কলেজের সামনে থেকে তুলে নিয়ে ডিবি হেফাজতে রেখে কালো কাপড় দিয়ে চোখ বেঁধে অমানুষিক নির্যাতন ও ছবি তুলে এবং বিবস্ত্র করে ভিডিও করার ঘটনায় সাংবাদিক খায়রুল আলম রফিকের পরিবারের মধ্যে চরম নিরাপত্তাহীনতা তৈরি করেছে।

শনিবার বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের সিনিয়র সহ- সভাপতি লেখক তাজবীর সজীব ও সাধারন সম্পাদক আমিরুল ইসলাম আসাদ বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ প্রকাশ করেন। সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক সোসাইটির নেতৃবৃন্দরা বলেন- ‘এসব ঘটনার মাধ্যমে রাষ্ট্র ও সরকারের সঙ্গে সাংবাদিক সমাজের বিরোধ তৈরি করার অপচেষ্টা করছে সংশ্লিষ্ট মহলগুলো। এসব ঘটনার মাধ্যমে বাক-স্বাধীনতার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বারবার ব্যাহত করার চক্রান্তে ব্যস্ত নানা চিহ্নিত মহল।

নেতারা এ ধরনের অপচেষ্টাকারীদের সতর্ক করে দিয়ে সাংবাদিকদের নিরাপত্তা দাবি করেন। তা না হলে চিহ্নিত এ মহলের মুখোশ উন্মোচনে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।


আরো বিভন্ন নিউজ দেখুন