• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

বর্ণাঢ্য আয়োজনে কক্সবাজারে পাক্ষিক সাহিত্য আসর অনুষ্টিত

নিজস্ব প্রতিবেদক :
আপডেট : শনিবার, ৫ আগস্ট, ২০২৩

০৫ আগষ্ট শনিবার বিকাল পাঁচটায় কক্সবাজার সাহিত্য একাডেমির ৫১৬ তম পাক্ষিক সাহিত্য আসর অনুষ্ঠিত হয় কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের মিলনায়তনে। একাডেমির সভাপতি লোকগবেষক মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক কবি ও অনুবাদক রুহুল কাদের বাবুল। কালজয়ী লেখক আহমদ ছফার জীবন ও সাহিত্য নিয়ে আলোচনার সূত্রপাত করেন একাডেমির সহসম্পাদক কবি ও গল্পকার সোহেল ইকবাল। অন্যান্যের মধ্যে আলোচনা করেন যথাক্রমেঃ কবি মুহম্মদ বাকের এডভোকেট, কবি ও ছড়াকার নুরুল আলম হেলালি। অতিথি হিসাবে উপস্থিত থেকে একাডেমির কার্যক্রমকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন কারা নির্যাতীত সাংবাদিক, কক্সবাজার বাণী সম্পাদক ফরিদুল মোস্তফা।

কবিকন্ঠে কবিতা পাঠ করেন যথাক্রমেঃ কবি মুহম্মদ নূরুল ইসলাম, কবি রুহুল কাদের বাবুল, কবি হাসিনা চৌধুরী লিলি, কবি সোহেল ইকবাল, কবি শফিউল আলম শফি, কবি নুরমোহাম্মদ এডভোকেট, কবি খায়রুল ইসলাম আদিব এবং কবি লিপিকা ইয়াসমিন লাকী। সংগীত পরিবেশন করেন কবি ও ছড়াকার নুরুল আলম হেলালি। আসর শেষে কালজয়ী লেখক আহমদ ছফার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন কবি নুরুল আলম হেলালি।


আরো বিভন্ন নিউজ দেখুন