• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

মাদকে পৃষ্ঠপোষক ব্যবসায়ীদের তালিকা করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক:
আপডেট : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

মাদকে অর্থলগ্নীকারী পৃষ্ঠপোষক ও মাদক থেকে অর্থ পাচারকারীদের তালিকা প্রণয়নের কাজ চলছে। পাশাপাশি পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোবাইল ব্যতীত একটি নিজস্ব কমিউনিকেশনস সার্ভিস চালুর বিষয়টিও প্রক্রিয়াধীন।

বুধবার (২ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এর অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়। বৈঠকে বাংলাদেশে ফেসবুক ও ইউটিউবের কার্যালয় স্থাপন এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে নতুন সাপোর্ট উইং গঠনের অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও রুমানা আলী অংশগ্রহণ করেন

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী ও মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারীসহ সব শহীদের প্রতি শ্রদ্ধা ও তাদের রুহের মাগফিরাত কামনা করে ১ মিনিট নীরবতা পালন ও মোনাজাত করা হয়। বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা এবং ২৯তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে বৈঠকে আলোচনা হয়।

এ ছাড়া বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সার্বিক কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয় বৈঠকে। এতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মহা পুলিশ পরিদর্শক, মহাপরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও মহাপরিচালক বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নিজ নিজ দপ্তরের কার্যক্রম সম্পর্কে বক্তব্য প্রদান করেন। এ ছাড়াও, দুই বিভাগের অধীনস্থ সংস্থাপ্রধানসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো বিভন্ন নিউজ দেখুন