• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঢাকাস্থ শিয়ালকাঠী ইউনিয়ন কল্যাণ সমিতি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সমুদ্র নগরী কক্সবাজারে পর্যটকের নিরাপত্তায় কক্স-ক্যাব এমপি আনার খুন: যা উল্লেখ আছে মামলার এজাহারে এমপি আনারকে হত্যা, মরদেহ উদ্ধার আজ কক্সবাজারের অবিসংবাদিত নেতা জিএম রহিম উল্লাহর মৃত্যুবার্ষিকী, সম্পাদকের শ্রদ্ধা নির্বাচনী সংঘর্ষে নিহত হয়েছেন পোকখালীর এক কর্মী সমর্থক চকরিয়ায় সাঈদি, পেকুয়ায় রাজু ও ঈদগাঁওতে তালেব চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম টেকনাফে আইন শৃংখলা কমিটির সভায় : নির্বাচনকে সামনে রেখে আইন শৃংখলা নিয়ন্ত্রণ রাখুন; ইউএনও আদনান সাগরে ৬৫ দিন মাছ আহরণ বন্ধ, দুশ্চিন্তায় জেলেরা

সংসদ নির্বাচনের আগে মেজর সিনহার খুনী ওসি প্রদীপদের ফাসি কার্যকরের দাবি : বোন শারমিনের অঝোর কান্না

কক্সবাজারবানী’র সাথে থাকুন
আপডেট : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

সংসদ নির্বাচনের আগে মেজর সিনহার খুনী ওসি প্রদীপদের ফাসি কার্যকরের দাবি : বোন শারমিনের অঝোর কান্না
আবু সিদ্দিক ওসমানী

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকান্ডে জড়িত সাবেক ওসি প্রদীপ সহ সকল খুনীদের দন্ড দ্রুত কার্যকরের দাবীতে আয়োজিত শোকসভা অনুষ্ঠিত হয়েছে।
৩১ জুলাই সোমবার বিকেলে কক্সবাজার পাবলিক লাইব্ররীর শহীদ সুভাষ হলে এই সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তারা বলেন,সকল আইনগত পক্রিয়া শেষ করে আগামী সংসদ নির্বাচনের আগে এই রায় কার্যকর না করলে সরকার,পুলিশ,বিচার বিভাগের প্রতি সাধারন মানুষের ক্ষোভ বাড়বে। উঠে যাবে আস্থা।
যা মাননীয় প্রধানমন্ত্রীর সকল ভালো কাজকে ধুলির সাথে মিশিয়ে দেবে।

এসময় অকাল প্রয়াত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বলেছেন, আমার ভাই হত্যা মামলার রায়ের আদেশে নয় বরং রায় কার্যকর হলেই সন্তুষ্টি মিলবে। দুই প্রধান আসামির ফাঁসির রায়ের প্রত্যাশা পূরণ হয়েছে, কিন্তু সাতজনের খালাস নিয়ে আছে অসন্তোষ। যেদিন রায় কার্যকর হবে সেদিন সন্তুষ্টি মিলবে।

সোমবার বেলা ৪টার দিকে কক্সবাজার পাবলিক লাইব্ররির শহীদ সুভাষ হলে মেজর (অব:) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ৩ বছর পূর্তিতে মামলার বিচারের রায় কার্যকর করার দাবিতে এই আলোচনা সভা এবং দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, তিন বছর অপেক্ষা করেছি আর কত অপেক্ষা করবো। এখনো রায় কার্যকর হয়নি। এই রায় আটকে আছে। এই ঘটনা কোন সাধারণ ঘটনা হতে পারে না। আমরা রায় কার্যকর চাই।

আমার ভাই অসম্ভব সৎ অফিসার ছিলেন। তার সামনে কোটি টাকা রাখলেও তার টাকা না হলে ধরবে না। আমার ভাইকে সন্ত্রাসীরা হত্যা করলে আমরা সহজে মেনে নিতে পারতাম। কিন্তু আইনের পোশাক পরে হত্যা করা মানে সন্ত্রাসীর চেয়ে কম না। আমার ভাই ছিল ট্রেনিংপ্রাপ্ত দক্ষ অফিসার। তাকে পোষাকধারী সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করেছে। আমরা এখনো তার মৃত্যু মেনে নিতে পারছি না। সে এখনো আমাদের সামনে ঘুরে বেড়ায়। মাঝে মধ্যে মনে হয় সে এখনো মরে নাই। আমার ভাই একজন প্রকৃত দেশপ্রেমিক ছিল। দেশের জন্য প্রাণ দিতে সে সবসময় প্রস্তুত ছিল।
সিনহার স্মৃতি স্মরণ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস।

বক্তব্য শেষে তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আমার পরিবার আপনাদের প্রতি কৃতজ্ঞ। সাংবাদিকদের কারণে আমরা আজ এই পর্যন্ত আসতে পেরেছি।

মেজর সিনহা হত্যামামলার বাদী পক্ষের প্রবীন আইনজীবি এডভোকেট মোস্তফার সভাপতিত্বে অনুষ্টিত উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম, নারী নেত্রী নাজরিন সরওয়ার কাবেরি, ওসি প্রদীপের নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা খান, এডভোকেট মাহবুবুল আলম টিপু, মিজানুর রহমান চৌধুরী,সাংবাদিক মহসীন শেখ,সাংবাদিক শহিদুল্লাহ মেম্বার প্রমুখ।
এসময় ওসি প্রদীপের নির্মম নির্যাতনের শিকার হামজালাল, পিতা হারোনা উখিয়ার বখতিয়ার মেম্বারের ছেলে হেলাল উদ্দীন মেম্বার সহ অনেকেই আলোচনা করেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরে এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১:৪৪)
  • ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)