• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

চকরিয়ায় র‍্যাবের হাতে ২৯ কেজি গাজা সহ গ্রেপ্তার দুই

কক্সবাজারবানী’র সাথে থাকুন
আপডেট : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

এম আর মিনার

কক্সবাজারের চকরিয়া থানাধীন ইসলাম নগরের বাস স্টেশন এলাকায় গোপন সংবাদের ভিক্তিতে চেকপোস্ট বসিয়ে আরফাত হোসেন(২৮) এবং মিনু আরা বেগম(৩৫)নামে দুইজন কে গ্রেপ্তার করে র‍্যাব -১৫।

র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের লক্ষ্যে বিপুল পরিমাণ গাঁজা সাথে নিয়ে চট্টগ্রাম থেকে বাসযোগে কক্সবাজারের উদ্দেশ্যে আসছে এমন সংবাদের ভিত্তিতে ২৪ জুলাই ২০২৩ খ্রিঃ অনুমান ২.৪০ ঘটিকায় র‌্যাব-১৫ এর কক্সবাজার ব্যাটালিয়ন সদরের একটি চৌকস আভিযানিক দল কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন কৈয়ারবিল ইউনিয়নের ইসলাম নগরের বাস স্টেশন এলাকায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে মাদক বিরোধী তল্লাশী অভিযান শুরু করে। এ সময় চট্টগ্রাম টু কক্সবাজারগামী মারসা পরিবহনের যাত্রীবাহী একটি বাস (যাহার রেজিঃ নং-চট্ট মেট্রো-ব-১১-১৩২০) এর দুইজন যাত্রী র‍্যাবের তল্লাশী অভিযানের বিষয়টি বুঝতে পেরে সন্দেহজনক ভাবে বাস থেকে নেমে কৌশলে পালানোর চেষ্টাকালে র‌্যাবের আভিযানিক দল তাদেরকে তাৎক্ষণিক আটক করে। উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তিদ্বয়ের ব্যাগ ও ট্রলি ব্যাগ তল্লাশী করে তাদের হেফাজত হতে সর্বমোট ২৯ (ঊনত্রিশ) কেজি গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলেন ১। মোঃ আরাফাত হোসেন (২৮), পিতা-মৃত সাখাওয়াত হোসেন, সাং-তাজনিমার খোলা, থানা-উখিয়া এবং ২। মিনু আরা বেগম (৩৫), স্বামী-মোঃ সেলিম, সাং-খুরুলিয়া, থানা-কক্সবাজার সদর, উভয় জেলা-কক্সবাজার বলে জানা যায়।
গ্রেপ্তারকৃত মিনু আরা বেগম একজন চিহ্নিত মহিলা মাদক ব্যবসায়ী। সে পূর্বেও গাঁজাসহ র‍্যাবের নিকট ধৃত হয় এবং এ সংক্রান্তে ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণীর ১৯(গ)/৪১ ধারায় কক্সবাজারের চকরিয়া থানায় মামলা দায়ের করা হয়েছিল, যার মামলা নং ১৬, তাং ০৮/০৯/২০২২ খ্রিঃ।
জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘ দিন যাবত মাদক কারবারের সাথে জড়িত এবং বিভিন্ন কৌশলী পন্থা ও প্রতিনিয়ত অভিনব কায়দা/পদ্ধতি অবলম্বনের মাধ্যমে এক স্থান থেকে অন্য স্থানে মাদক স্থানান্তর করে বিক্রয় করে আসছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্য গাঁজাসহ ধৃত মাদক ব্যবসায়ীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন