• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

শ্রেণিকক্ষে বোরকা নিষিদ্ধ করায় প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি

অনলাইন ডেস্ক:
আপডেট : সোমবার, ২১ মার্চ, ২০২২

নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭ নং মোহাম্মদপুর ইউনিয়নের শেরে বাংলা উচ্চবিদ্যালয়ের শ্রেণিকক্ষে ছাত্রীদের বোরকা পরিধান নিষিদ্ধ করায় প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করেছে শিক্ষার্থীরা।

সোমবার (২১ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলার সেবারহাট বাজারে শিক্ষার্থীবৃন্দ ও মুসলিম তৌহিদি জনতার ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা অবিলম্বে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করে বলেন, ৯০ শতাংশ মুসলিমের দেশে ইসলামবিরোধী কোনো কার্যক্রম এবং সিদ্ধান্ত আমরা মেনে নেব না। যদি প্রধান শিক্ষক পদত্যাগ না করেন, তাহলে আগামী দিনে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বিদ্যালয়ের সভাপতি মো. নুরুল হুদা আরটিভি নিউজকে বলেন, বিষয়টি শুনেছি। এটি অত্যন্ত দুঃখজনক। এ নিয়ে বিদ্যালয়ের কমিটির সঙ্গে আলাপ-আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে শেরে বাংলা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন আরটিভি নিউজকে বলেন, বোরকা নিষিদ্ধ করা হয়নি। গত ৯ মার্চ এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রীরা শ্রেণিকক্ষে বোরকা খুলে ক্লাস করবে এবং ফেরার পথে বোরকা পরে বাড়ি ফিরবে। কিন্তু ১০ মার্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সিন্ধান্ত মোতাবেক পুনরায় আগের সিন্ধান্ত সম্পূর্ণ বাতিল করা হয়। তৃতীয় কোনো পক্ষের ইন্ধনে এ মানববন্ধন হয়েছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, বোরকা নিষিদ্ধের বিষয়টা এ রকম না। বোরকা পরে ক্লাসে ঢুকলে অনেক সময় মেয়েদের বোরকা পরে ছেলেরা আসে, অথবা মেয়ে (যে স্টুডেন্ট) সে না এসে অন্যজন আসে। আবার জামায়াত-শিবিরের কিছু কার্যক্রমে এভাবে বোরকা গায়ে দিয়ে চিঠি আদান-প্রদান হয়।

ওসি ইকবাল হোসেন আরও বলেন, এ জন্য বলেছে বোরকা পরে আসলে সমস্যা নেই। তবে যখন ক্লাস করবে তখন যেন মুখটা খোলা থাকে। স্কুল শেষে যাওয়ার সময় আবার বোরকা পরে যাবে। এ রকম একটা সিদ্ধান্ত প্রাথমিকভাবে নিয়েছিল। পরে এটা আবার স্থগিত করেছে।

সূত্র : RTV


আরো বিভন্ন নিউজ দেখুন