• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

মগনামায় ১৩ চেয়ারম্যান প্রার্থীর মাঝে ওয়াসিমের জনপ্রিয়তা শীর্ষে

মনছুর আলম পেকুয়া মগনামা থোকে ফিরে
আপডেট : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

আগামী ২৮ নভেম্বর ২০২১ ইংরেজি কক্সবাজার পেকুয়া উপজেলা মগনামা ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবারে ১৩ জন চেয়ারম্যান প্রার্থী নিবার্চন করতেছে তার মধ্যে সব চেয়ে বেশী জনপ্রিয় হচ্ছেন আলহাজ্ব শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম  তিনি বর্তমানে একজন সফল চেয়ারম্যান।
এবারে মগনামা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৩ জন প্রার্থীরা হলেন
১. এস,এম, তৌহিদুল আলম (স্বতন্ত্র)  ২.শাহেদুল ইসলাম (স্বতন্ত্র) ৩. গিয়াস উদ্দীন ( স্বতন্ত্র)
৪. শরাফত উল্লাহ (স্বতন্ত্র)  ৫. মোঃ আলমগীর (জাতীয় পাটি)  ৬. মোঃ নাজেম উদ্দিন ( বাংলাদেশ আওয়ামীলীগ ৭. শহীদুল মোস্তফা (স্বতন্ত্র)  ৮. মোঃ নুরুল আমিন ( স্বতন্ত্র)  ৯. মোহাম্মদ ইউসুফ (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ১০. খোরশেদুল ইসলাম ( স্বতন্ত্র)  ১১. মোজাম্মেল হোছাইন (স্বতন্ত্র)  ১২. ইউনুছ চৌধুরী ( স্বতন্ত্র)  ১৩. রিয়াজুল ইসলাম (স্বতন্ত্র)

১৩ জনের মাঝে দেখা যায় শরাফত উল্লাহ চেয়ারম্যান প্রার্থী প্রতিটি পথ সভায় মিটিং মিছিলে সব সময় বলেন- মগনামার মানুষ আমাকে ধন্য করেছে। আমি মগনামার আপামর জনতার কাছে চিরকৃতজ্ঞ মগনামা বাসীর জন্য আমার এই জীবন উৎসর্গ করে দিতেও আমি রাজি।

জানা যায় বর্তমান চেয়ারম্যান থাকা অবস্থায় চেয়ারম্যান প্রার্থী ওয়াসিম মগনামার মানুষের দিন রাত সেবা করে আসছেন সেজন্য তার জনপ্রিয়তা বেশী বলে মন্তব্য করেন স্থানীয় জনগণ। পরিদর্শন করে দেখা যায় চেয়ারম্যান প্রার্থী ওয়াসিমের নির্বাচনী প্রচারণায় মিটিং মিছিলে সব সময় বেশী  মানুষ দেখা যায় ওয়াসিমের প্রতি মগনামার মানুষের ভালবাসা অনেকটা বেশী।

এক নির্বাচনী পথসভায় বক্তব্যকালে মগনামার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম বলেন, মগনামার মানুষ ভুল করেনা জায়গা মতো সঠিক সিদ্ধান্ত নেয়। আজ মিছিলের এতো জনতার উপস্থিতি দেখে আমি বিস্মিত, আমি কথা দিতে চাই এই মানুষের জন্য আমার জীবন দিতেও আমার কোন দ্বিমত থাকবেনা।

কিছু প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ্য করে চেয়ারম্যান প্রার্থী ওয়াসিম বলেন, ত্রিশ দিনের জন্য মগনামায় এসে গরীব দরদী সাজলে কাজ হবেনা মগনামার মানুষ সব কিছু বুঝে, যারা দুর্দিনে মগনামার অসহায় মানুষের পাশে ছিল, গৃহহীন মানুষের পাশে ছিল, বন্যা ঘূর্ণিঝড়ে মানুষের দুয়ারে ছুটে গিয়েছিল তাদেরকেই মুল্যায়ন করবে মানুষ।

স্থানীয সুত্রে জানা যায় স্বতন্ত্র প্রার্থী যখন নির্বাচনের মনোনয়ন ফর্ম জমা দিতে উপজেলা নির্বাচন কার্যালয়ে যান সেখান থেকে মগনামায় ফিরে আসলে কাটাফাড়ি ব্রীজের সামনে মিছিল সহকারে স্থানীয়রা যোগ দেন পরে সেটি বিশাল মিছিলে রুপ নেয়। মিছিলটি বাইন্যাঘোনা এলাকা থেকে মটকাভাঙ্গা এবং কাজী মার্কেট হয়ে চেয়াম্যানের নিজ বাড়িতে এসে শেষ হয়। সেখানে একটি পথ সভায় বক্তব্য দেন তিনি।
এসময় পথসভাটি জনসমুদ্রে রুপ নেয়। পথসভায় যোগ দেয়া স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বললে তারা এটি একটি মগনামার জন্য ঐতিহাসিক মিছিল বলে দাবী করেন আবার কেউ কেউ এতো বড় মিছিল মগনামায় আর দেখেননি বলেও উল্লেখ করেন।

আগামী ২৮ নভেম্বর সারা দেশে তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে কক্সবাজার পেকুয়া উপজেলার ৬টি ইউপিতে ভোটগ্রহণ হবে। পেকুয়া উপজেলা ৬টি ইউনিয়নের মাঝে মগনামায় ইউনিয়নটি খুব সমালোচিত কে হবেন এবারের চেয়ারম্যান! মগনামা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বেশী হওয়াতে পেকুয়া উপজেলার মানুষ তাকিয়ে অপেক্ষা করছে ২৮ নভেম্বর পর্যন্ত।
তবে সবার ধারণা শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হবেন।


আরো বিভন্ন নিউজ দেখুন