• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

অলিম্পিকে ইতিহাস গড়ল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
আপডেট : বুধবার, ২৮ জুলাই, ২০২১

টোকিও অলিম্পিকে ইতিহাস গড়ল ব্রাজিল। শুধুও টোকিও অলিম্পিকেই নয়; দ্য গ্রেটেস্ট শো অন আর্থের (অলিম্পিক) ইতিহাসের পাতায় প্রথম হিসেবে ঠাঁই পেল ব্রাজিলের নাম।

এ কীর্তি অবশ্য ফুটবল ইভেন্টের নয়, সার্ফিংয়ে।  অলিম্পিকমঞ্চে এবারই প্রথম আয়োজিত সার্ফিং ইভেন্ট।

আর প্রথমবারের মতো আয়োজিত এই ইভেন্টে স্বর্ণ জয় করলেন ব্রাজিলের ইতালো ফেরেইরা।

জাপানের সুরিয়াগাসাকি সার্ফিং বিচে আটজন প্রতিযোগী নিয়ে শুরু হয় তিন দিনের সার্ফিং প্রতিযোগিতা। সেখানে মঙ্গলবার ১৫.৪ পয়েন্ট নিয়ে প্রতিযোগিতা শেষ করে সোনার পদক নিশ্চিত করেন কে নিয়ে ব্রাজিলিয়ান সার্ফার ইতালো।

২৭ বছর বয়সি ইতালো ৮.৮০ পয়েন্ট ব্যবধানে পেছনে ফেলেছেন জাপানি সার্ফার ইগারাশিকে। রৌপ্যপদক নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাকে।

অলিম্পিকের ইতিহাসের পাতায় সবার ওপরেই থাকছে  ব্রাজিল ও ইতালোর নাম। কোন দেশ এই ইভেন্টের সর্বপ্রথম স্বর্ণপদক জয়ী বললেই সেলেকাওদের নাম চলে আসবে স্বাভাবিকভাবেই।


আরো বিভন্ন নিউজ দেখুন